সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:২৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
স্মার্ট সিটি ক্যাম্পেইন র‌্যালি

স্মার্ট সিটি ক্যাম্পেইন র‌্যালি

dynamic-sidebar

স্মার্ট সিটি ক্যাম্পেইনের র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ২৯ নভেম্বর অনুষ্ঠিতব্য সপ্তাহব্যাপী স্মার্ট সিটি ক্যাম্পেইনের প্রচারণার অংশ হিসেবে এ র‌্যালি আয়োজিত হয়। শনিবার মানিক মিয়া এভিনিউ থেকে শুরু হয়ে শহীদ মিনার পর্যন্ত র‌্যালিটি অনুষ্ঠিত হয়।

ইউএনডিপি, এটুআই এবং নগর স্টেক হোল্ডারদের যৌথ আয়োজনে র‌্যালিতে প্রায় ২ শতাধিক আরোহী অংশগ্রহণ করেন। সপ্তাহব্যাপী ক্যাম্পেইনে ‘স্মার্ট সিটি ইনোভেশন হাব’ সহ হ্যাকাথন, মতবিনিময়, তৃণমূল সংলাপ, রংতুলিতে শিশুদের স্বপ্নের শহর, ছবি প্রদশর্নী, ঘুড়ি উৎসবসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

এ আয়োজন প্রথমবারের মতো সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যক্তিখাত, নাগরিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংস্থা ও তরুণ উদ্যোক্তাসহ বিশেষভাবে নগরবাসীকে ’স্মার্ট সিটি’ নিয়ে তাদের ভাবনা ও পরিকল্পনা বিনিময়ের সুযোগ করে দেবে।

সম্মিলিত প্রয়াসে আধুনিক বাসযোগ্য নগর গড়ার প্রত্যয়ে উজ্জীবিত হয়ে বুধবার সপ্তাহব্যাপী স্মার্ট সিটি ক্যাম্পেইন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে তিন দিনব্যাপী ‘স্মার্ট সিটি ইনোভেশন হাব’ উদ্বোধনের মধ্য দিয়ে চলবে ১ ডিসেম্বর পর্যন্ত। আধুনিক বাসযোগ্য নগর গড়ার জন্য উদ্ভাবনী প্রদশর্নী সবার জন্য উন্মুক্ত থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

র‌্যালিতে অংশ নিয়ে শিক্ষাবিদ অধ্যাপক জাফর ইকবাল বলেন, যানজটে প্রতিদিন অসহনীয় ভোগান্তি পোহাতে হয় নগরবাসীকে। তবে নগরবাসী যদি সাইকেল ব্যবহার করে তবে ঢাকার যানজট প্রায় ৭০ ভাগ কমে যাবে।

তিনি বলেন, উন্নত বিশ্বে সব বয়সের নাগরিকেরা আধুনিক বাহন হিসেবে বাই-সাইকেল ব্যবহার করছেন। আমাদের দেশেও বাই-সাইকেল হতে পারে সবচেয়ে জনপ্রিয়, পরিবেশবান্ধব, সহজলভ্য বাহন। যে শহরে যত বেশি সাইকেল, সে শহর ততো বেশি স্মার্ট।

অনুষ্ঠানে নগর বিশেষজ্ঞ আশেকুর রহমান, বিডি সাইক্লিস্ট এর মডারেটর ফুয়াদ আহসান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net